Home জাতীয় অদক্ষ প্রশাসন এবং শিওরক্যাশ বিড়ম্বনায় বুটেক্স শিক্ষার্থীগণ

অদক্ষ প্রশাসন এবং শিওরক্যাশ বিড়ম্বনায় বুটেক্স শিক্ষার্থীগণ

259
0
শিওরক্যাশ
শিওরক্যাশ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় একাডেমীক সকল আর্থিক লেনদন শিওরক্যাশের মাধ্যমে হওয়ার একটি প্রজ্ঞাপন জারি করে। শিওর ক্যাশে একাউন্ট খোলার ক্যাম্পেইন হয় সপ্তাহব্যাপী। কিন্তু প্রয়োজনীয় কাগজপাতি জমা দেওয়া সত্ত্বেও অনেকের একাউন্ট হয়নি। শুরু হয় বিড়ম্বনা।

অন্যদিকে বুটেক্স প্রশাসন সকলের একাউন্ট খোলার বিষয়টি নিশ্চিত না হয়ে, শিক্ষার্থীদের পরীক্ষার রেজিস্ট্রেশন করার নোটিশ দিয়ে দেয়। সাথে সময়মত পে-মেন্ট না করলে জরিমানার বিষয়টি ত আছেই।

খোজ নিয়ে দেখা যায়, আশেপাশের কোন শিওরক্যাশের এজেন্টের কাছে টাকা নেই। ফলশ্রুতিতে শিক্ষার্থীরা নিজ একাউন্টে টাকা কেশ ইন করতে পারছেনা, রেজিস্ট্রেশনের পে-মেন্ট করার জন্য। কিছু কিছু এজেন্টের সার্ভারে সমস্যা। ক্যাশ ইন করার ব্যাপারে তাদের অনাগ্রহ লক্ষ্য করা যায়।

যেখানে প্রতিটি ইউনিভার্সিটিতে ব্যাংকের শাখা থাকে, সেই জায়গায় বুটেক্সে কোন ব্যাংকের শাখা নেই। ব্যাংক শাখা একদিকে নেই, উল্টা ব্যার্থতার দ্বায়ভার সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর চাপিয়ে অতিরিক্ত চার্জ কেটে নেওয়া হচ্ছে। শুধু টাকা জমা দিতে নয়, শিক্ষার্থীদের বৃত্তির টাকা তুলতে অতিরিক্ত চার্জ কাটা হবে।

শিওরক্যাশ সমস্যার প্রতিকার চেয়ে আজ সকালে রেজিস্টার বরাবর একটি দরখাস্ত দেওয়া হয়। সাধারন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ৪১ ব্যাচের শফিকুল আলম, সামসুজ্জামান সাগর, মাহফুজ মেহেদী শাওন, আরিফুল হক তপু, মেহেদী ইবনে হাসান, রাহিমুল সাকিব, ফিরোজ ও ৪২ ব্যাচের মোঃ আসাদুজ্জামান আকাশ, বিপুল পাল সহ ৪৩ এবং ৪৪ ব্যাচের শিক্ষার্থীরা।

ভারসিটির দায়িত্বপ্রাপ্ত রেজিস্টার নিজেও সমস্যার কথা জানেন, কিন্তু উপর মহলের ডিশিশনের বিপক্ষে তার কোন কিছু করার নেই বলে ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করেন। সিস্টেমের দিকে আঙুল তুলে নিজের দায় এড়ানোর চেষ্টা করেন এবং শিক্ষার্থীদের বিষয়টি মেনে নেওয়ার আহ্বান জানান। অতিরিক্ত পে-মেন্ট নেওয়ায় যে ভোগান্তির সৃষ্টি হয়েছে তা সমাধানে সুনির্দিষ্ট কিছু তিনি বলেন নি।

পরবর্তীতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব এবং সাধারন সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন শিক্ষার্থীদের সাথে সহমত প্রকাশ করেন। সৃষ্ট সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত শিওর ক্যাশেরমাধ্যমে সকল প্রকার লেনদন বন্ধ রাখার নির্দেশ দেন শিক্ষার্থীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here