Home জাতীয় আতঙ্কে দিন কাটাচ্ছে সৈয়দ নজরুল ইসলাম হলের শিক্ষার্থীরা

আতঙ্কে দিন কাটাচ্ছে সৈয়দ নজরুল ইসলাম হলের শিক্ষার্থীরা

163
0
syed nazrul islam hall
syed nazrul islam hall

হল প্রতিনিধি

সৈয়দ নজরুল ইসলাম হলের ৫০৪ নম্বর রুমে বসে ছিলাম। হঠাৎ একটা শব্দ, কিছু বুঝে উঠার আগেই আমার উপর টাইলসসের দুটি অংশ ভেঙ্গে পড়ে। একটা টাইলস আমার বা হাতে লেগে টুকরো টুকরো হয়ে যায়। বা হাতের আঙ্গুল হালকা কেটে যায়।আর অপর টুকরোটি সরাসরি পিঠের উপর পড়েছে। আল্লাহ্‌র অশেষ রহমতে বড় দুর্ঘটনা থেকে বেঁচে গিয়েছি, মাথায় পড়লে আর রক্ষা ছিল না। এমনভাবে ঘটনাস্থলে থাকা একজন বর্ণনা করছিলেন।

১ বছরের কম সময় হয়েছে সৈয়দ নজরুল ইসলাম হলের কাজ সম্পন্ন হতে। ১ বছরের মাঝেই এরূপ করুণ অবস্থা। সকল রুমে কোন না কোন সমস্যা রয়েছে। দরজা বন্ধ না হওয়া, টেবিলের ড্রয়ারের সমস্যা, রুম এবং বাথরুমের ইলেক্ট্রিসিটি সহ নানাবিধ সমস্যা জর্জরিত সৈয়দ নজরুল ইসলাম হল। আরো সামনে কি কি অপেক্ষা করছে কারো জানা নেই। হলের দায়িত্বে থাকা ম্যানেজার মশিউর ভাইকে এইটার সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি কোন সদোত্তর দেয়নি। সব কিছু এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

পরবর্তীতে সৈয়দ নজরুল ইসলাম হলের প্রভোস্ট আরিফ ইকবাল স্যারকে বিষয়টি অবহিত করলে, তিনি সম্পূর্ণ দোষ বিল্ডিং নির্মাণের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের অনিয়মের দিকে কৌশলে কথা বলেন। তিনি সামনে আরো বড় কিছু হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন। কিন্তু সমাধানের বিষয়ে সঠিক কোন দিক নির্দেশনা তিনি দেয়নি।

কিছু দিন আগে আন্দোলনের সময় দরজার তালা ভাঙার বিষয়ে যারা জড়িত ছিলো তাদের বাসায় পর্যন্ত চিঠি গিয়েছে। তাহলে,বুটেক্সের আধুনিক হল হিসেবে হলের এমন করুণ দশায় কতৃপক্ষের কি কোন দায় নেই? না প্রশ্ন প্রশ্নের জায়গায়ই থেকে যাবে?

ছাত্র-ছাত্রীদের সমস্যার সমাধান এবং নিরাপদ জীবন যাপন কি ব্যবস্থা করতে পারবে না এই বুটেক্স প্রশাসন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here